Home / Uncategorized / বাসায় বসে চার মেয়েকে কোরআনে হাফেজা বানালেন ‘মা’ শামসুন্নাহার সিদ্দিকা

বাসায় বসে চার মেয়েকে কোরআনে হাফেজা বানালেন ‘মা’ শামসুন্নাহার সিদ্দিকা

প্রথম হিফজুল কুরআন প্রতিযোগিতায় জাতীয় পুরস্কার পাই সেই শৈশবে, ১০ বছর বয়সে।

বাংলাদে’শ শিশু একাডেমি থেকে; আরেক’টি ইসলামিক ফাউন্ডেশন থেকে।

সে’টি ১৯৮৬ সালের কথা। তারপর ১৯৯০ সালে যেতে চাই আন্তর্জা’তিক কেরাত প্রতিযোগি’তায়। কিন্তু বয়স কথাগুলো বলছিলেন হাফেজা কারিয়া শামসুন্না’হার সিদ্দিকা।

অনুমতি পাননি বলে থেমে যাননি। তার বাবা মাওলা’না শরাফত উল্লাহ খুব করে চাইতেন, মেয়ে তার আন্তর্জাতিক কেরাত প্রতিযোগি’তায় অংশগ্রহণ করুক।

বিয়ের পর তাকে আরেকটু এগিয়ে দিলেন তার স্বামী ডাক্তার মুহাম্ম’দ আমিরুল ইসলাম। প্রিয়তম স্বামীর উৎসাহে শামসুন্নাহা’রের স্বপ্নের ঘোড়া তখন আরও তেজস্বী হয়ে ওঠে। দেশের সীমানা পেরিয়ে তিনি তখন ডানা মেলেন বিদে’শের মাটিতে।

মালয়েশিয়ায় আন্তর্জাতিক কেরাত প্রতিযোগিতায় ৭ বার তিনি চ্যাম্পি’য়ন হয়েছেন। ২০০৪ সাল থেকে টানা ২০০৯ সাল পর্যন্ত। সর্বশেষ ২০১৬ সালে। এর আগে ১৯৯৮ সালে হয়ে’ছিলেন দ্বিতীয়। ইরানেও গিয়েছে’ন একবার।

শামসুন্নাহারে’র চার মেয়ে। জানতে চাই’লাম, সন্তান সামলে কীভাবে এসব প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন?
তিনি বললেন, ‘আমার বাবার স্বপ্ন ছিল আমি আন্তর্জাতিক কে’রাত প্রতিযোগি’তায় অংশগ্রহণ করব। বিয়ের পর কেউ স্বপ্নের পথে বা’ধা হয়ে দাঁড়াননি।

আমার শাশুড়ি, আমা’র বোন অনেক সময় আমার সন্তান সাম’লিয়েছেন। তবে যারা প্রতিযোগী থাকত বাংলাদেশের, তারা আমা’কে আটকানোর চেষ্টা করেছে বহুবার! প্রতি ব’ছরই যখন মালয়েশিয়া যাচ্ছি, কর্তৃপক্ষের মনে খট’কা লাগল।

তখন বিশ-ত্রিশজন বিচারক একসঙ্গে বসে আ’মার পরীক্ষা নিলেন। তাদের মধ্যে জাতীয় মস’জিদ বায়তুল মোকারর’মের মরহুম খতিব উবায়দুল হকও ছিলেন। আমার তিলাওয়াত শুনে তারা বললেন, ‘আ’সলেই তুমি যোগ্য।’

শামসুন্নাহারের চার মেয়ে। মেয়েদের সবাই’কে তিনি নিজেই হাফেজা বানিয়ে’ছেন।

তারা হলেন- হাফেজা ফাতি’মাতুজ জুহরা মারিয়া, হাফেজা কারিয়া খাদিজাতুল কুবরা উলফাত, হাফেজা কারিয়া আয়ে’শা সিদ্দিকা, হাফেজা ফাবিহা বুশরা আরা’বিয়া।

বিশ্বজয়ী হাফেজা শামসু’ন্নাহার বলেন, ‘শেরপুর থেকে ঢাকা’য় এসে তেজগাঁও রহমতে আলম মিশন মাদ্রা’সায় পড়াশোনা করি। মূলত এখানে হেফজ শুনাই।

About admin

Check Also

ভাড়া করে হ্যান্ডসাম কম বয়সী ছেলেদের ফ্ল্যাটে নিতেন চিত্রনায়িকা রোমানা

টার্গেট বিত্তশালী। নিজের রূপ যৌ’বনে আকৃ’ষ্ট করে কাছে টানা। এরপর অর্থ-সম্পদ হাতিয়ে নেয়া। এমনকি হ্যান্ডসাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *